বেকার যুবক-যুবতীদের জন্য কাজের সন্ধান | West Bengal Job Scheme

বর্তমানে কর্মসংস্থানের নিরিখে ভারতবর্ষের অন্যান্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীরা অনেক পিছিয়ে আছে।বছরে একাধিক চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হলেও বিভিন্ন দুর্নীতির জন্য নিয়োগ প্রক্রিয়া থেমে গেছে ,নতুবা যোগ্য প্রার্থী চাকরি পাইনি।আর তার জেরে চাকরি প্রার্থীদের মধ্যে হতাশা বেড়ে গেছে এবং তার জন্য তারা বাধ্য হয়ে অন্যানো রাজ্য গুলিতে চাকরির খোঁজে পাড়ি দিচ্ছে।সেইজন্য সম্প্রতি এইসকল শিক্ষিত বেকার যুবক-যুবতীদের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে একটি বড়ো উদ্যোগের আয়োজন হতে চলেছে রাজ্যে।নির্ধারিত উদ্যোগটির সম্পর্কে আলোচনা করবো আজকের এই প্রতিবেদনের মধ্যে।

বেকার যুবক-যুবতীদের জন্য কাজের সন্ধান | West Bengal Job Scheme
West Bengal Job

চলতিমাসের মধ্যেই রাজ্য সরকার আয়োজন করতে চলেছে বেঙ্গল ফুড এন্ড ফ্রুট ফেস্টিভ্যাল।রাজ্যের যে সব স্টার্টআপ সংস্থাগুলি আছে তাদেরকে তাদের ব্যাবসার প্রতি উৎসাহিত করতে এই পদক্ষেপ নিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার।তিনদিন ব্যাপী এই ফেস্টিভ্যালটি চলবে খাদ্য, ফল ও সবজির প্রদর্শনীর উপর।


উক্ত ফেস্টিভ্যালের মাধ্যমে বেকার যুবক-যুবতীরা কিভাবে উপকৃত হবেন সেই সম্পর্কে জানাবো।রাজ্যের একজন ভারপ্রাপ্ত সরকারি কর্মকর্তার সূত্র অনুযায়ী,যে সকল ছোটো  এবং বড়ো বিনিয়োগকারী উপস্থিত থেকে সেমিনারে অংশগ্রহণ করবেন,তারা সবাই রাজ্যে নিযুক্ত আমলাদের সঙ্গে ব্যবসা বৃদ্ধির বিভিন্ন বিষয়ে আলোচনা করতে পারবেন।


আর এর ফলে তরুণ-তরুণী উদ্যোগপতিরা উপকৃত হবেন।আর এটিই মূল উদ্দেশ্য এই সেমিনারের।বর্তমানে রাজ্যের মূখ্যমন্ত্রী কৃষি শিল্পকে এগিয়ে নিয়ে যেতে আশা প্রকাশ করেছেন।রাজ্যের এই সেমিনারটি অনুষ্ঠিত হতে চলেছে  চলতি মাসের ৯ই আগস্ট নেতাজি ইনডোর স্টেডিয়ামে।


দৈনন্দিন সরকারি ও  বেসরকারি চাকরির খবর এবং শিক্ষা সংক্রান্ত বিভিন্ন খবরা-খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে নিচের লিংকে শিক্গ্রই যুক্ত হয় এ যান

Join Telegram Channel:- Click Here

Tags